বাংলাদেশ | শুক্রবার, মে ২৫, ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ,১৪২৫

জাতীয়


Share This With Your Friends


জেলা পরিষদ নির্বাচনে বিনা ভোটে আড়াইশত প্রার্থী জয়ী

newsImg
নিজস্ব প্রতিবেদক: আগামী ২৮ ডিসেম্বর ৬১টি জেলা পরিষদে নির্বাচনে হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত নির্বাচন হচ্ছে ৫৯টি জেলায়। বিশেষ করে ফেনী ও ভোলা জেলায় চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্যপদে ২১ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ২৮ ডিসেম্বর জেলা দুটিতে কোনো নির্বাচন হচ্ছে না। ইতোমধ্যে ৬১টি জেলার মধ্যে ২২ জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ফলে এখন চেয়ারম্যান মাত্র ৩৯ জেলায় নির্বাচন হবে। এ ছাড়াও জেলা পরিষদে ইতোমধ্যে আড়াই শতাধিক সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে সংক্ষিপ্ত হয়ে পড়েছে জেলা পরিষদ নির্বাচন। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
ভোলা : ভোলা জেলায় ভোটের আগেই সদস্য পদে বিজয়ীরা হলেন-দোস্ত মাহমুদ, নজরুল ইসলাম গোলদার, মো. ইউসুফ, আনোয়ার হোসেন, জাকির হোসেন তালুকদার, নুরুল আমিন নীরব, নাসিম হাওলাদার, মনিরুল ইসলাম, মাকসুদুর রহমান, নুরুল ইসলাম, মো. সাহাবুদ্দিন, আহাম্মদ উল্ল্যাহ, খায়রুল হাসান, আ. রব মিয়া ও একেএম শাজাহান।
এ ছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে বিজয়ীরা হলেন-১নং আসনে অধ্যক্ষ সাফিয়া খাতুন, ২নং আসনে ফারজানা হক নেভিন, ৩নং আসনে সাবিনা ইসলাম, ৪নং আসনে দিলারা বেগম ও ৫নং আসনে কামরুন নাহার। বিজয়ী প্রার্থীদের মধ্যে প্যানেল চেয়ারম্যান হিসেবে অধ্যক্ষ সাফিয়া খাতুনের নাম ঘোষণা করা হয়েছে।
টাঙ্গাইল : সদস্য পদে একক প্রার্থী হওয়ায় সাধারণ আসনে ১৩নং ওয়ার্ডে খন্দকার শফি উদ্দিন মনি ও ১৪নং
ওয়ার্ডে সাধারণ আসনের সদস্য বদিউল আলম মঞ্জুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।
পঞ্চগড় : জেলায় সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় লুত্ফা বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
নাটোর : নাটোর জেলা পরিষদ ভোটের আগেই নির্বাচিত সদস্যরা হলেন-নারী সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট মানষী মৈত্র, ২ নম্বর ওয়ার্ডে মোছাম্মদ আঞ্জুয়ারা পারভীন এবং ৫নং ওয়ার্ডে ফরিদা পারভীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে সালাউদ্দিন, ২নং ওয়ার্ডে রায়হান কবির, ৩নং ওয়ার্ডে সাজ্জাদ হোসেন, ৭নং ওয়ার্ডে আলী আকবর, ১২নং ওয়ার্ডে বদিউর রহমান এবং ১৫নং ওয়ার্ডে মতিউর রহমান নির্বাচিত হয়েছেন।
গাজীপুর : জেলা পরিষদ নির্বাচনে ভোটের আগেই নির্বাচিতরা হলেন-সংরক্ষিত নারী সদস্য পদে নিহত ব্লগার রাজীবের মা নার্গিস আক্তার, সদস্য পদে আমিনুর রহমান ও মাহবুব উদ্দিন আহমেদ সেলিম।
অন্যদিকে ২২ জেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন-ঢাকায় মাহবুবুর রহমান, চট্টগ্রামে এমএ সালাম, গাজীপুরে আখতারুজ্জামান, মুন্সীগঞ্জে মহিউদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জে আনোয়ার হোসেন, নাটোরে সাজেদুর রহমান খান, সিরাজগঞ্জে আবদুল লতিফ বিশ্বাস, ঠাকুরগাঁওয়ে সাদেক কোরাইশী, জয়পুরহাটে আরিফুর রহমান, নেত্রকোনায় প্রশান্ত কুমার রায়, যশোরে শাহ হাদিউজ্জামান, বাগেরহাটে শেখ কামরুজ্জামান, ঝালকাঠিতে সরদার শাহ আলম, ভোলায় আবদুল মমিন, কুষ্টিয়ায় রবিউল ইসলাম, ফরিদপুরে লোকমান হোসেন মৃধা, হবিগঞ্জে মুশফিক হোসেন চৌধুরী, কিশোরগঞ্জে জিল্লুর রহমান, ফেনীতে আজিজ আহমেদ চৌধুরী, নওগাঁয় একেএম ফজলে রাব্বী, টাঙ্গাইলে ফজলুর রহমান খান ফারুক ও দিনাজপুরে আজিজুল ইমাম চৌধুরী।
উল্লেখ্য, জেলা পরিষদে ভোট হবে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত। এই নির্বাচনে সরাসরি ভোট হবে না। জেলাগুলোতে স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দিয়ে নিজ নিজ জেলা পরিষদের চেয়ারম?্যান ও সদস?্য (সাধারণ ও সংরক্ষিত) নির্বাচন করবেন। সংশোধিত জেলা পরিষদ আইন অনুযায়ী জেলা পরিষদ হবে ২১ সদস্যের, প্রতিটি জেলায় একজন চেয়ারম্যান, ১৫ জন সাধারণ ও পাঁচজন সংরক্ষিত নারী সদস্য থাকবেন।
- See more at: http://www.shokalerkhobor24.com/details.php?id=53050#sthash.aZbJI5BK.dpuf
খবরটি সংগ্রহ করেনঃ- Desk
এই খবরটি মোট ( 219 ) বার পড়া হয়েছে।
add

Share This With Your Friends